BlogUp24Login Sign Up

উপযুক্ত জীবনসঙ্গী বাছাইয়ের পূর্বে মিলিয়ে নিন কিছু বিষয়

In লাইফ স্টাইল - 25th Jan 20 at 03:17 PM - Views : 246
উপযুক্ত জীবনসঙ্গী বাছাইয়ের পূর্বে মিলিয়ে নিন কিছু বিষয়

কখন কাকে ভালো লাগবে বা কার সঙ্গে সম্পর্ক গড়ে উঠবে তা আগে থেকে বলা যায় না। তবে কাউকে ভালো লাগলে তাহলে তার সঙ্গে সম্পর্ক গড়ে তোলার আগে কিছু বিষয় মাথায় রাখা উচিত। ভালো খারাপ সব মিলিয়েই মানুষ, তবে সঙ্গী নির্বাচনে কিছু বিষয় মাথায় রাখতে হবে যা সম্পর্ক দীর্ঘস্থায়ী করতে সাহায্য করবে।

আসুন সেসব বিষয়

জেনে নিন-

সময় কাটাতে ভালো লাগলে

সঙ্গী যদি আপনার সঙ্গে সময় কাটাতে সবচেয়ে বেশি পছন্দ করে এবং তার সঙ্গে সময় কাটাতে আপনারও ভালো লাগে, তাহলে সম্পর্ক অনেক দূর এগিয়ে নেওয়ার ব্যাপারে ভাবতে পারেন।

সে কি আপনার ভক্ত?

আপনার সব ধরনের কাজে সবচেয়ে বেশি সমর্থন যদি আপনার সঙ্গী করে থাকে, তাহলেও বিষয়টি ইতিবাচক। এমনকি যে কাজে কারোর সাড়া পাচ্ছেন না, তাতেও সঙ্গীর সমর্থন পেলে তাকে আরো শক্ত বন্ধনে আগলে রাখুন। আর সঙ্গী যদি আপনাকে সত্যিই অনেক বিশ্বাস করে, তাহলে তো জমে ক্ষীর।

একে অন্যের প্রতি সম্মান

অন্যজন যদি আপনাকে সম্মান দেয় এবং তার প্রতি আপনারও সে ধরনের অনুভূতি থাকে, তাহলেও ভেবে দেখতে পারেন। মনে রাখা দরকার, সম্পর্কের ক্ষেত্রে একে অন্যের প্রতি শ্রদ্ধার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ।

পছন্দের উপহার

আপনার পছন্দের জিনিস কিংবা তার ভালো লাগার কোনো জিনিস যদি আপনাকে উপহার দেয় এবং তাকে খুশি করার জন্য এ ধরনের কাজ আপনিও করে থাকেন, তাহলে দীর্ঘ পথ চলার কথা ভাবতে পারেন।

সংবেদনশীল: যার সঙ্গে জীবনের অনেকটা সময় কাটাতে চান তাকে অবশ্যই আপনার প্রতি সংবেদনশীল হতে হবে। আপনার প্রয়োজন, অনুভূতি সব কিছুর প্রতিই সংবেদনশীল হতে হবে। আপনার প্রতি মনোযোগ নেই এমন মানুষের সঙ্গে বাকিটা জীবন কাটানোর চিন্তা করবেন না। সম্পর্ক উন্নয়নে পুরুষের ক্ষেত্রে এটা দুর্লভ এবং অসাধারণ একটা গুণ।

মনের মিল

উভয়ের চিন্তা-ভাবনা এক হলে দীর্ঘপথ একসঙ্গে পাড়ি দেওয়া সহজ হয়ে যায়। এতে করে দাম্পত্য জীবনও সুখের হয়। সেজন্য বিয়ের আগে সঙ্গীর চিন্তা-ভাবনা জানতে পারলে ভালো হয়।

ভবিষ্যৎ ভাবনা

উভয়ের ভবিষ্যৎ ভাবনাও জানা দরকার। যদি ভবিষ্যতের চিন্তা-ভাবনা একই হয়, তাহলে গাঁটছড়া বাঁধতে পারেন।

Googleplus Pint
Helim Hasan Akash
Posts 352
Post Views 774,145